OrdinaryITPostAd

Quran Sharif Bangla Pdf Download। কুরআন শরীফ পিডিএফ ডাউনলোড ফ্রি । Quran Price in Bangladesh

Quran Sharif Bangla Pdf Download। কুরআন শরীফ পিডিএফ ডাউনলোড ফ্রি । Quran Price in Bangladesh


কুরআন শিক্ষার মাধ্যমে দুনিয়া ও আখেরাতে শ্রেষ্ঠত্ব অর্জন করা যায়। উসমান রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত হাদিসে রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন,


অর্থ: “তোমাদের মধ্যে সর্বোত্তম ব্যক্তি সেই যে নিজে কুরআন শিক্ষা করে ও
অপরকে শিক্ষা দেয় ” [বুখারী: ৫০২৭]।

কেন আমাদের কুরআন শেখা উচিত?

কুরআন (আরবি: القرآن) হল ইসলামের পবিত্র গ্রন্থ যাতে আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার সুন্দর বাণী রয়েছে। কুরআন মক্কা ও মদীনা শহরে ফেরেশতা জিব্রাইলের মাধ্যমে নবী মুহাম্মদ (সা.)-এর কাছে নাজিল হয়েছিল ৬১০ সালে শুরু হয়েছিল এবং ৬৩২ খ্রিস্টাব্দে মুহাম্মদের মৃত্যুর সাথে শেষ হয়েছিল। পবিত্র কুরআন প্রকৃতপক্ষে আমাদেরকে সঠিক পথে পরিচালিত করার জন্য আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালা কর্তৃক প্রেরিত একটি আশীর্বাদ। এটি শুধুমাত্র সর্বশক্তিমানের বাণীকে প্রতিনিধিত্ব করে না, বরং এটি প্রত্যেক মুসলমানের জন্য ঐশ্বরিক নির্দেশনাকে চিত্রিত করে।

কুরআনের সাথে সংযুক্ত হওয়া একজন মুসলিমকে সৃষ্টিকর্তার কাছাকাছি নিয়ে আসে, যা এই জীবনে একটি অবিশ্বাস্য আশীর্বাদ এবং পরকালে বড় পুরস্কারের উৎস হবে।

কুরআন শেখা ইসলামে একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ কাজ যা আল্লাহ সুবহানাহু ওয়া তায়ালার কাছ থেকে অমূল্য পুরস্কার নিয়ে আসে। সর্বোপরি, নেক আমল করা, আল্লাহর নৈকট্য লাভ করা এবং জান্নাতে প্রবেশ করা সর্বোত্তম কাজগুলোর একটি।

কুরআন শেখার উপকারিতা সত্যিই সীমাহীন, কিন্তু এর প্রধান সুবিধা হল সরল পথের দিকে পরিচালিত হওয়া।

ইসলাম শিক্ষার গুরুত্বের উপর জোর দেয়, এবং এটি প্রথম আয়াতে প্রদর্শিত হয় যা নবী মুহাম্মদ (সা.)-এর কাছে সূরা আল-আলাক আয়াত 1-5-এ অবতীর্ণ হয়েছিল:

“আপনার পালনকর্তার নামে যিনি সৃষ্টি করেছেন (যা কিছু আছে)। তিনি মানুষকে সৃষ্টি করেছেন জমাট বাঁধা (এক টুকরো জমাট রক্ত) থেকে। আর তোমার প্রতিপালক সর্বশ্রেষ্ঠ। কলম দিয়ে কে শিখিয়েছে? তিনি মানুষকে তা শিখিয়েছেন যা সে জানত না” [কুরআন 96:1-5]।

অধিকন্তু, উসমান (রাঃ) থেকে বর্ণিত আছে যে, নবী মুহাম্মাদ (সাঃ) বলেছেন, “তোমাদের মধ্যে সর্বোত্তম তারাই যারা কুরআন শিখে এবং শিক্ষা দেয়।” (বুখারী)।

এই হাদিসটি ব্যাখ্যা করে যে, সর্বোত্তম মানুষ তারাই যারা কুরআনের সাথে জড়িত- এটি শিখে এবং এর উপকারী জ্ঞান পৌঁছে দিয়ে; এইভাবে কুরআন শেখার গুরুত্বের উপর জোর দিচ্ছে।

কুরআন অন্য যে কোন ভাষণ থেকে শ্রেষ্ঠ। উদাহরণস্বরূপ, আবু মূসা আল-আশআরী থেকে বর্ণিত হয়েছে যে, নবী মুহাম্মদ (সাঃ) বলেছেন, “যে (একজন মুমিন) কুরআন তেলাওয়াত করে তার উদাহরণ হল সিট্রনের মত যার স্বাদ ভাল এবং গন্ধও ভাল। আর যে (একজন মুমিন) কুরআন তিলাওয়াত করে না সে এমন খেজুরের মত যার স্বাদ ভালো কিন্তু গন্ধ নেই। আর কোরান তিলাওয়াতকারী একজন ভ্রান্ত দুষ্ট ব্যক্তির উদাহরণ হল রায়হানা (মিষ্টি তুলসী) যার গন্ধ ভালো কিন্তু স্বাদ তিক্ত। আর কুরআন তিলাওয়াত করে না এমন এক বিকৃত দুষ্ট ব্যক্তির উদাহরণ হল কোলোসিন্থের মত যার স্বাদ তিক্ত এবং যার গন্ধ নেই।" (বুখারী)।

কুরআন শরীফ পিডিএফ ডাউনলোড 

বর্তমান অনলাইনে  বিশ্বকে হাতের মুঠোয় পাওয়া যায় তাই আসুন আমরা এই অনলাইন কে কাজে লাগিয়ে সর্ব উত্তম কাজ কুরআন শিক্ষা গ্রহণ করি।

সেরা দশটি কুরআন শরীফ ফ্রিতে পিডিএফ ডাউনলোড করে ঘরে বসেই  পড়ে ফেলুন কুরআন ।

নাম ডাউনলোড
আল কুরআনের
আলোকে আরবী শিক্ষা
Download
কুরআন শিক্ষা বিধান
পদ্ধতি ও ফযীলত
Download
তালীমুল কুরান Download
নূরানী পদ্ধতিতে
কুরআন শিক্ষা
Download
পবিত্র কুরআন
শিক্ষা পদ্ধতি
Download
তাজবীদ শিক্ষা Download
নূরানী পদ্ধতিতে ২৭
ঘন্টায় কুরআন শিক্ষা
Download
শিক্ষক ছাড়া কুরআন
শিক্ষার সহজ পদ্ধতি
Download
শিশু ও বয়স্কদের কুরআন
শিক্ষার সহজ পদ্ধতি
Download
কুরআন শরীফ তিলাওয়াত
এর মর্যাদা ও ফযিলত
Download

কুরআন শিক্ষা: বিধান, পদ্ধতি ও ফযীলত

আল্লাহ তা'আলার বড়ই মেহেরবানী যে, তিনি আমাদের উপর কুরআন অবতীর্ণ করেছেন। কুরআন এমন একটি কিতাব যার মাধ্যমে আরবের সেই জাহেলী জাতি সৌভাগ্যবান জাতিতে পরিণত হয়েছিল। রাসূলুল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কুরআন দিয়েই পৃথিবীর শ্রেষ্ঠ মানুষ তৈরি করেছিলেন। এতো গুরুত্বপূর্ণ কিতাব আলকুরআন শিক্ষা আজ অবহেলিত। দিন দিন আমরা কুরআন শিক্ষা থেকে আমরা দূরে সরে যাচ্ছি। একজন মুসলিম হিসাবে কুরআন শিক্ষার গুরুত্বও যথাযথভাবে অনুধাবন করতে পারছি না। সেজন্য আমাদেরকে কুরআন শিক্ষার গুরুত্ব উপলব্ধি করতে হবে। 

কুরআন শিক্ষা ও তিলাওয়াতের ফযিলত

কুরআন তিলাওয়াত আল্লাহর সাথে একটি লাভজনক ব্যবসা। বিভিন্ন ব্যবসায় লাভ এবং ক্ষতি দুটিরই সম্ভাবনা থাকে। কিন্তু এখানে লাভ ছাড়া কোন প্রকার ক্ষতির অঙশ নেই। এ বিষয়ে আল্লাহ তা'আলা বলেন : ( إن الذين يتلون كتب الله وأقاموا الصلوة وأنفقوا مما رزقتهم سرا وعلانية يرجون

تجـرة لن تبور * ليوفيهم أجورهم ويزيدهم من فضله إنه غفور شكور @ » [فاطر:

[۳۱ ،۲۹

“যারা আল্লাহর কিতাব পাঠ করে, সালাত কায়েম করে, আমার দেয়া রিজিক থেকে গোপনে ও প্রকাশ্যে ব্যয় করে, তারাই আশা করতে পারে এমন ব্যবসার যা কখনো ক্ষতিগ্রস্ত হবে না। কারণ আল্লাহ তাদের কর্মের পূর্ণ প্রতিদান দেবেন এবং নিজ অনুগ্রহে আরো অধিক দান করবেন। তিনি ক্ষমাশীল ও দয়াবান।” [সূরা ফাতির ২৯-৩০]

সেরা দশটি কুরআন শিক্ষা বই | Top 10 Quran Shikha Book

  1. আল কুরআনেরআ লোকে আরবী শিক্ষা
  2. কুরআন শিক্ষা বিধান পদ্ধতি ও ফযীলত
  3. তালীমুল কুরআন 
  4. নূরানী পদ্ধতিতে কুরআন শিক্ষা
  5. পবিত্র কুরআন শিক্ষা পদ্ধতি
  6. তাজবীদ শিক্ষা
  7. নূরানী পদ্ধতিতে ২৭ ঘন্টায় কুরআন শিক্ষা
  8. শিক্ষক ছাড়া কুরআন শিক্ষার সহজ পদ্ধতি
  9. শিশু ও বয়স্কদের কুরআন শিক্ষার সহজ পদ্ধতি
  10. কুরআন শরীফ তিলাওয়াত এর মর্যাদা ও ফযিলত

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন