OrdinaryITPostAd

খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা | Khulna to Dhaka Train Schedule

খুলনা টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা | Khulna to Dhaka Train Schedule

খুলনা থেকে ঢাকা বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি ট্রেন রুট। আপনারা অনেকেই খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী এবং টিকিটের মূল্যের সুনির্দিষ্ট তথ্য খুঁজে পাচ্ছেন না । তাই আমরা এখানে প্রাথমিকভাবে বাংলাদেশ রেলওয়ের উপর ভিত্তি করে খুলনা থেকে ঢাকা সম্পর্কিত তথ্য নিয়ে এসেছি। আপনার জন্য আমাদের কাছে থেকে  সুন্দর ও  নিরাপত্তা ভ্রমণের জন্য দোয়া রইলো। 

খুলনা থেকে ঢাকা অনেক  ট্রেন পাওয়া যায়। তাদের প্রতিটির  যাওয়া আসার ভিন্ন ভিন্ন সময় আছে. এর মধ্যে অনেক ট্রেনই বিলাসবহুল। তাদের অনেকের অনেক আধুনিক পরিষেবা এবং সুবিধা প্রদানকারী রয়েছে। যে সব ট্রেন  আপনার ভ্রমণকে আরামদায়ক করে তোলে। ট্রেন গুলো  খুব নিরাপদ। ট্রেনে যাত্রা করা সবচেয়ে ভালো। খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী নিচে দেওয়া হল, প্রাথমিকভাবে বাংলাদেশ রেলওয়ের উপর ভিত্তি করে।

খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী 

খুলনা থেকে ঢাকা এর দূরত্ব প্রায় ২৭০.৮ কি.মি.। খুলনা টু ঢাকা পথে সুন্দরবন এক্সপ্রেস এবং চিত্রা এক্সপ্রেস এই দুটি ট্রেন চলাচল করে থাকে। নিচে সুন্দরবন এক্সপ্রেস(৭২৫) ও চিত্রা এক্সপ্রেস (৭৬৩) ট্রেনের খুলনা স্টেশন থেকে ছাড়ার সময় এবং ঢাকা স্টেশনে পৌছানোয় সময়সূচী দেওয়া হলোঃ


ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
সুন্দরবন এক্সপ্রেস(৭২৫) মঙ্গলবার 10:15 PM 11:20 AM
চিত্রা এক্সপ্রেস (৭৬৩) সোমবার 09:00 AM 05:55 PM

খুলনা থেকে ঢাকা ট্রেনের টিকিটের মূল্য

খুলনা থেকে ঢাকা ট্রেনের টিকিটের দাম খুব বেশি না । যে কেউ সহজেই এটি কিনতে পারেন। এখানে বিভিন্ন ধরণের টিকিট রয়েছে। দামগুলি প্রাথমিকভাবে তাদের আসন পরিষেবা এবং সুবিধা প্রদানকারীদের উপর ভিত্তি করে। খুলনা থেকে যশোর ট্রেনের টিকিটের মূল্য নিচে দেওয়া হলঃ


আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৪২০ টাকা
শোভন চেয়ার ৫০৫ টাকা
প্রথম সিট ৬৭০ টাকা
প্রথম বার্থ ১০০৫ টাকা
স্নিগ্ধা ৮৪০ টাকা
এসি সিট ১০০৫ টাকা
এসি বার্থ ১৫০৫ টাকা

তাই আমরা উপরের দুটি আন্তঃনগর ট্রেন সুন্দরবন এবং চিত্রা এক্সপ্রেসের জন্য খুলনা থেকে ঢাকা ট্রেনের টিকিটের মূল্য এখানে তালিকাভুক্ত করেছি। প্রতিটি ট্রেনে সম্পূর্ণ ভিন্ন শ্রেণীর আসন রয়েছে। টিকিট কেনার সময় আপনি আপনার বাছাই করা যেকোনো উচ্চ-মানের বাংলাদেশ রেলওয়ে ট্রেনের সিট গাইড করতে পারবেন। খুলনা থেকে ঢাকা ট্রেনের টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত জানতে উপরের তালিকাটি মেনে চলুন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন